Wednesday, March 13, 2019
Home > শিক্ষা > মুক্তিযোদ্ধার সন্তানদের কোটা বহালের দাবি ইবিতে, মহাসড়ক অবরোধ

মুক্তিযোদ্ধার সন্তানদের কোটা বহালের দাবি ইবিতে, মহাসড়ক অবরোধ

প্রথম ও দ্বিতীয় শ্রেণির সরকারি চাকরিতে কোটা বাতিলের প্রতিবাদ এবং কোটা বহালের দাবিতে ঢাকা-খুলনা মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেছেন ইসলামী বিশ্ববিদ্যালয়ের মুক্তিযোদ্ধার সন্তানরা।

‘আমরা মুক্তিযোদ্ধার সন্তান’ সংগঠনের নেতৃত্বে আজ বৃহস্পতিবার (৪ অক্টোবর) সকাল ১১টা থেকে ১২টা পর্যন্ত অবরোধ কর্মসূচি চলে। এ সময় কোটা পুনর্বহালের দাবিতে মুক্তিযোদ্ধার সন্তানদের সঙ্গে ক্ষুদ্র নৃগোষ্ঠী ও ও প্রতিবন্ধীরাও আন্দোলনে নামেন। ক্ষুদ্র নৃগোষ্ঠীর পাঁচ শতাংশ এবং মুক্তিযোদ্ধার সন্তানরা ৩০ শতাংশ কোটা পুনর্বহালের দাবিতে সড়ক অবরোধ করে বিভিন্ন স্লোগান দেন।

একপর্যায়ে বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষ থেকে সহকারী প্রক্টর সহযোগী অধ্যাপক নাসিমুজ্জামান এবং বিশ্ববিদ্যালয় থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রতন শেখ আন্দোলনের সঙ্গে  একাত্মতা ঘোষণা করে বলেন, ‘বিশ্ববিদ্যালয় প্রশাসন এ যৌক্তিক আন্দোলনের সঙ্গে একাত্মতা ঘোষণা করেছে।’

এ সময় জনদুর্ভোগ কমাতে আন্দোলন স্থগিত করার অনুরোধ করলে আন্দোলনকারীরা সন্ধ্যায় মৃত্যুঞ্জয়ী মুজিবের পাদদেশে মোমবাতি প্রজ্বালন কর্মসূচি  ঘোষণা করে অবরোধ তুলে নেন।

কোটা পুনর্বহাল আন্দোলনের আহ্বায়ক আলমগীর হোসেন আলো বলেন, ‘অবিলম্বে প্রথম ও দ্বিতীয় শ্রেণির সরকারি চাকরিতে কোটা পুনর্বহাল করতে হবে। যদি বৈষম্যের কথা বলা হয় তাহলে এতদিন যে মুক্তিযোদ্ধার পরিবারবর্গ কোটা ভোগ করেছে আর এখন যারা বঞ্চিত হচ্ছে তাদের মধ্যেও বৈষম্য করা হলো।’

%d bloggers like this: