Wednesday, March 13, 2019
Home > স্বাস্থ্য > বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় প্রস্তুত তৃতীয় সমাবর্তন জন্য

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় প্রস্তুত তৃতীয় সমাবর্তন জন্য

আগামী ১৯ ফেব্রুয়ারি ২০১৮, সোমবার, বিকেল ৩টায় অনুষ্ঠিত হতে যাচ্ছে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের তৃতীয় সমাবর্তন। ৩য় সমাবর্তন আয়োজনে প্রস্তুত বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়।

দেশের প্রথম মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের সমাবর্তন অনুষ্ঠানে সভাপতি হিসেবে উপস্থিত থাকার সম্মতি দিয়েছেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশের মহামান্য রাষ্ট্রপতি ও বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের চ্যান্সেলর মোঃ আবদুল হামিদ। এবারের সমাবর্তনে সমাবর্তন বক্তা হিসেবে উপস্থিত থাকবেন প্রখ্যাত গাইনী বিশেষজ্ঞ, সাবেক আইপিজিএমএন্ডআর (বর্তমানে বিএসএমএমইউ)-এর পরিচালক, স্বাধীনতা পদকপ্রাপ্ত অধ্যাপক ডা. টি এ চৌধুরী স্যার। এবছর প্রায় ১২০০ উচ্চতর ডিগ্রী অর্জনকারী চিকিৎসক সমাবর্তনে অংশ নিয়ে তাঁদের সনদ গ্রহণ করবেন। এরআগে ২০১১ প্রথম ও ২০১৫ সালে দ্বিতীয় সমাবর্তন অনুষ্ঠিত হয়েছিল।

এদিকে তৃতীয় সমাবর্তন অনুষ্ঠান সুষ্ঠুভাবে সম্পন্ন করার লক্ষ্যে গত বৃহস্পতিবার দুপুরে উপ-উপাচার্য (প্রশাসন)-এর অফিসে সমন্বয় উপ-কমিটির এক গুরুত্বপূর্ণ সভা অনুষ্ঠিত হয়।

সভায় বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. কামরুল হাসান খান সুষ্ঠু ও সুন্দরভাবে ৩য় সমাবর্তন অনুষ্ঠানের লক্ষ্যে মূল্যবান পরামর্শ দেন ও প্রয়োজনীয় দিক নির্দেশনা প্রদান করেন। এছাড়া মাননীয় উপাচার্য সকল আয়োজন যথাসময়ে সম্পন্ন করার লক্ষ্যে সকল উপ-কমিটিগুলোর সভাপতি ও সদস্য সচিবগণকে নির্দেশ দিয়েছেন। সমন্বয় উপ-কমিটি ছাড়াও এর আগে গত ৮ ফেব্রুয়ারি ২০১৮, বৃহস্পতিবার, প্রকাশনা ও মুদ্রণ এবং প্রচার উপ-কমিটির গুরুত্বপূর্ণ সভা অনুষ্ঠিত হয়।

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ ৩য় সমাবর্তন উপলক্ষে স্টিয়ারিং কমিটি ছাড়াও সমন্বয়, অভ্যর্থনা, অর্থ, সম্মানসূচক ডিগ্রি প্রদান, প্রকাশনা ও মুদ্রণ, প্রচার, তথ্য, প্রকাশনা ও মুদ্রণ, আপ্যায়ন, সনদ প্রদান, পরিকল্পনা, রেজিস্ট্রেশন, ক্রেস্ট ও বৃত্তি প্রদান, শোভাযাত্রা ও গাউন বিতরণ, শৃঙ্খলা, যানবাহন পার্কিং, আসন ব্যবস্থা ও ডেকোরেশনসহ মোট ১৬টি উপ-কমিটি গঠন করা হয়েছে। সমাবর্তনের স্থান হিসেবে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের উত্তর পাশের উন্মুক্ত মাঠকে নির্বাচিত করা হয়েছে।

Image may contain: 4 people, people sitting

বৈঠকে আরো উপস্থিত ছিলেন উপ-উপাচার্য (গবেষণা ও উন্নয়ন) অধ্যাপক ডা. মোঃ শহীদুল্লাহ সিকদার, কোষাধ্যক্ষ অধ্যাপক ডা. মোহাম্মদ আলী আসগর মোড়ল, বেসিক সায়েন্স ও প্যারাক্লিনিক্যাল সায়েন্স অনুষদের ডীন অধ্যাপক ডা. এম ইকবাল আর্সলান, মেডিসিন অনুষদের ডীন অধ্যাপক ডা. এবিএম আব্দুল্লাহ, ডেন্টাল অনুষদের ডীন অধ্যাপক ডা. গাজী শামীম হাসান, রেজিস্ট্রার অধ্যাপক ডা. এবিএম আব্দুল হান্নান, প্রক্টর অধ্যাপক ডা. মোঃ হাবিবুর রহমান দুলাল, পরিচালক (পরিকল্পনা ও উন্নয়ন) অধ্যাপক ডা. আবু নাসার রিজভী, পরিচালক (পরিদর্শন) অধ্যাপক ডা. একেএম সালেক, পরিচালক (অর্থ ও হিসাব) মোঃ আব্দুস সোবহান, গ্রন্থাগারিক অধ্যাপক ডা. মোঃ মনিরুজ্জামান খান, পরীক্ষা নিয়ন্ত্রক মোঃ ইফতেখার আলম, বক্ষব্যাধি বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ডা. একেএম মোশরারফ হোসেন, কার্ডিওলজি বিভাগের অধ্যাপক ডা. হারিসুল হক, অধ্যাপক ডা. এসএম মোস্তফা জামান, ফিজিক্যাল মেডিসিন বিভাগের অধ্যাপক সৈয়দ মোজাফফর আহমেদ, সিন্ডিকেট মেম্বার ও নিউরো সার্জারি বিভাগের সহযোগী অধ্যাপক ডা. মোহাম্মদ হোসেন, তত্ত্বাবধায়ক প্রকৌশলী জনাব একেএম হাবিবুর রহমান, অতিরিক্ত রেজিস্ট্রার ডা. স্বপন কুমার তপাদার, হেপাটোলজি বিভাগের সহযোগী ডা. মামুন আল মাহতাব স্বপ্নীল, নিউরো মেডিসিন বিভাগের সহযোগী অধ্যাপক ডা. আহসান হাবীব হেলাল, সহকারী প্রক্টর ও সহযোগী অধ্যাপক ডা. নাজির উদ্দিন মোল্লাহ, উপ- রেজিস্ট্রার ডা. শেখ আব্দুল্লাহ আল মামুন, কার্ডিওলজি বিভাগের সহকারী অধ্যাপক ডা. আরিফুল ইসলাম জোয়ারদার টিট, ফিজিক্যাল মেডিসিন বিভাগের সহকারী অধ্যাপক ডা. মশিউর রহমান খসরু, ভাসকুলার সর্জারি বিভাগের ডা. সমেরশ চন্দ্র সাহা প্রমুখ উপস্থিত ছিলেন।

%d bloggers like this: