Monday, December 10, 2018
Home > সারা বাংলাদেশ > মেঘনা নদীর চাঁদপুর অংশ দুর্ঘটনার কবলে গ্রীন লাইন-২

মেঘনা নদীর চাঁদপুর অংশ দুর্ঘটনার কবলে গ্রীন লাইন-২

ঢাকা-বরিশাল রুটে দ্রুতগামী যাত্রীবাহী লঞ্চ গ্রীন লাইন-২ চাঁদপুর মেঘনা মোহনা অতিক্রম করার সময় দুর্ঘটনার কবলে পড়েছে। এতে কোনো হতাহতের খবর পাওয়া যায়নি।

শনিবার (২১ অক্টোবার) সাড়ে ১১ টার দিকে চাঁদপুর ত্রীনদী মোহনার অংশে এ ঘটনা ঘটে। অল্পের জন্যে রক্ষা পেয়েছে ৫ শতাধিক যাত্রী।

প্রত্যক্ষদর্শী মুহাম্মদ ইমরান জানায়, প্রচণ্ড বাতাসে বিকট শব্দে প্রথমে লঞ্চের সামনের অংশের গ্লাস ফেটে চৌচির হয়ে যায়। তার কিছুক্ষণ পরেই লক ভেঙ্গে প্রধান গেটটি খুলে যায়, এতে গেটটি আর বন্ধ করা সম্ভব হয়নি এবং পচ- ঢেউয়ে ভেতরে পানি প্রবেশ করতে থাকে। এ পরিস্থিতি যাত্রীরা চিৎকার দিতে থাকে। পরে অনেকটা জোরপূর্বকভাবে লঞ্চ কর্তৃপক্ষকে বাধ্য করে চাঁদপুর ঘাটে ভিড়ানো হয়।

এ রিপোর্ট লেখা পর্যন্ত লঞ্চটি চাঁদপুর রকেট ঘাটে অবস্থান করছে। যাত্রীরা কেউ বাইরে এবং ভেতরে রয়েছে।

এ ব্যাপারে মুঠোফোনে লঞ্চ কর্তৃপক্ষ ঘটনার সত্যতা নিশ্চিত করে  জানান, পরিস্থিতি স্বাভাবিক মনে হলে গ্রীন লাইন-২ পুনরায় বরিশালের উদ্দেশ্যে রওয়ানরা করবে।

এ ব্যাপারে চাঁদপুর বন্দর ও পরিবহন কর্মর্কতা মোস্তাফিজুর রহমান  জানান, ‘গ্রিন লাইন -২ চাঁদপুর ঘাটে আছে। তবে তারা ত্রুটি দূর করতে পারলে আজকেই বরিশালের উদ্দেশ্যে চলে যাবে।’

প্রসঙ্গত, এমভি গ্রীন লাইন-২ ও এমভি গ্রীন লাইন-৩ এ জাহাজ দুটি বিমানের মত করে তৈরি করা হয়েছে। সম্পুর্ণ শীতাতপ নিয়ন্ত্রিত অত্যাধুনিক এ জাহাজে দুটি মাত্র ৫ ঘণ্টায় যাত্রীদেরকে ঢাকা থেকে বরিশাল পৌছে দিতে পারে। এ জাহাজে একদিনের মধ্যেই বরিশাল থেকে ঢাকা এসে আবার বরিশালে ফেরা সম্ভব হয়।

দুটি শ্রেণিতে মোট ৬০০ জন করে যাত্রী বহনে সক্ষম। আসন ব্যাবস্থা ক্যাটাম্যারান টাইপের ব্রিটিশ এয়ারলাইনসের বিমানের মতো চেয়ার সিট।

%d bloggers like this: