Monday, January 14, 2019
Home > মহানগর > গণপূর্তমন্ত্রীর পদত্যাগ দাবি জানিয়ে হুশিয়ার করেছে ডিপ্লোমা ইঞ্জিনিয়ারা

গণপূর্তমন্ত্রীর পদত্যাগ দাবি জানিয়ে হুশিয়ার করেছে ডিপ্লোমা ইঞ্জিনিয়ারা

গৃহায়ণ ও গণপূর্তমন্ত্রীর পদত্যাগ দাবি জানিয়ে হুশিয়ার করে দিয়েছে বাংলাদেশ ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স সার্ভিস এসোসিয়েশন সমন্বয় পরিষদ।

নেতৃবৃন্দ বলেন, গৃহায়ণ ও গণপূর্তমন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন আপনি কথা দিয়ে কথা রাখেন নাই,  আপনার সভাপতিত্বে কিভাবে জাতীয় স্বার্থ বিরোধী ও ডিপ্লোমা ইঞ্জিনিয়ারদের অবমূল্যায়ন করে বাংলাদেশ ন্যাশনাল বিল্ডিং কোড ২০১৫ প্রণয়ন হয় ? এই আগষ্ট মাস শোকের মাস আপনারা আমাদেরকে পালন করতে না দিয়ে ডিপ্লোমা ইঞ্জিনিয়ারদের রাস্তা নামিয়েছেন । যায় আমাদের কে ব্যতিথ করে। এইটি গনমানুষের বিরুদ্ধে ষড়যন্ত্র , আগামি ৩০তারিখের মধ্য আমাদের দাবি না মানলে আমরা গৃহায়ণ ও গণপূর্তমন্ত্রীর পদত্যাগ দাবিতে কঠোর আন্দোলনে যাবো । আমাদের কে আপনার পদত্যাগ দাবিতে কঠোর আন্দোলনে যেতে বাধ্যকরবেন না । প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী ডিপ্লোমা ইঞ্জিনিয়ারদের কল্যানে কাজ করেন ।

মঙ্গলবার দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে বাংলাদেশ ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স সার্ভিস এসোসিয়েশন সমন্বয় পরিষদ এ কর্মসূচির আয়োজন করে।

জাতীয় স্বার্থ বিরোধী ও ডিপ্লোমা ইঞ্জিনিয়ারদের অবমূল্যায়ন করে বাংলাদেশ ন্যাশনাল বিল্ডিং কোড ২০১৫ প্রণয়নের প্রতিবাদে এবং আন্তঃমন্ত্রণালয় কমিটির সুপারিশ ও প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী ঢাকা ইমারত নির্মাণ বিধিমালা ২০০৮ সংশোধন করে অবিলম্বে গেজেট প্রকাশ সহ ৩ দফা দাবিতে মানববন্ধন করেছেন ডিপ্লোমা প্রকৌশলীরা।

কর্মসূচিতে প্রকৌশলী নেতারা অভিযোগ করেন, ডিপ্লোমা প্রকৌশলীদের পেশাগত দাবি বাস্তবায়নে প্রধানমন্ত্রীর সুনির্দিষ্ট নির্দেশনা থাকার পরেও প্রকৌশলী আমলাচক্রের ষড়যন্ত্রে দীর্ঘ ৫ বছরে প্রকৌশলীদের দাবি বাস্তবায়ন হচ্ছে না।

দাবি আদায় না হওয়া পর্যন্ত আরো কঠোর আন্দোলনে যাওয়ার ঘোষণা দেন প্রকৌশলী নেতারা।

মানববন্ধন কর্মসূচিতে বক্তব্য রাখেন- আইডিইবির সভাপতি এ কে এম হামিদ, সাধারণ সম্পাদক শামসুর রহমান, সমন্বয় পরিষদের আহ্বায়ক ফজলুর রহমান, সদস্যসচিব সিরাজুল ইসলাম।

কর্মসূচি পালন শেষে সমন্বয় পরিষদের কেন্দ্রীয় আহ্বায়ক ও সদস্য সচিবের নেতৃত্বে একটি প্রতিনিধিদল প্রধানমন্ত্রীর কার্যালয়ে উপস্থিত হয়ে মাননীয় প্রধানমন্ত্রী সমীপে এবং অপর একটি প্রতিনিধিদল বাংলাদেশ সচিবালয়ে মাননীয় গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী সমীপে স্মারকলিপি প্রদান করবেন।

%d bloggers like this: