Thursday, January 17, 2019
Home > অফিস আদালত > আমার দেখা শ্রেষ্ঠ বিচারপতি খায়রুল হক : তোফায়েল

আমার দেখা শ্রেষ্ঠ বিচারপতি খায়রুল হক : তোফায়েল

আওয়ামী লীগের উপদেষ্টা মণ্ডলীর সদস্য ও বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ বলেছেন, বাংলাদেশে আমার দেখা অন্যতম শ্রেষ্ঠ বিচারপতি এ বি এম খায়রুল হক। সোমবার বঙ্গবন্ধু এভিনিউয়ে শহীদ কর্নেল তাহের মিলনায়তনে ১৫ আগস্ট শোক দিবস উপলক্ষে জাতীয় সমাজতান্ত্রিক দল (জাসদ) আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। এ সময় জাসদের সভাপতি ও তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু উপস্থিত ছিলেন।

তোফায়েল আহমেদ বলেন, দেশকে ৭২ এর সংবিধানে ফিরিয়ে নিতে সংসদে জনপ্রতিনিধিরা ষোড়শ সংশোধনী পাস করেছিল। আদালত তা বাতিল করে রায় দিয়েছে। কিন্তু রায়ের বাইরে যেসব পর্যবেক্ষণ দিয়েছেন তা আমাদের ব্যাথিত করেছে।

ড. কামাল হোসেনের সমালোচনা করে আওয়ামী লীগের এ নেতা বলেন, যারা বাংলাদেশের সংবিধানের প্রণেতা হিসেবে নিজেদের দাবি করেন তারা কিভাবে সংবিধানের বিপক্ষে মত দেন। এ সময় বিচারপতি এ বি এম খায়রুল হকের প্রশংসা করে তোফায়েল আহমেদ বলেন, আমার দেখা বাংলাদেশে অন্যতম শ্রেষ্ঠ বিচারপতি খায়রুল হক। তিনি পঞ্চম ও ত্রয়োদশ সংশোধনী বাতিল করে জাতিকে মুক্ত করেছেন।

আওয়ামী লীগ নেতা তোফায়েল আহমেদ বলেন, ষোড়শ সংশোধনী বাতিলের রায় হওয়ার পর বেশ কিছুদিন আমরা চুপ ছিলাম। পরে দেখলাম বিএনপি এ রায়কে নিয়ে রাজনীতি করতে শুরু করেছে। তখন আমরা কথা বলেছি। ষোড়শ সংশোধনী বিষয়ে আমাদের পক্ষ থেকে আইনমন্ত্রী কথা বলবেন বলেও জানান তিনি।

অনুষ্ঠানে তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেন, ষোড়শ সংশোধনী বাতিলের রায় উদ্দেশ্যমূলক। রায় সরাসরি স্বাধীনতাবিরোধী রাজাকার ১৯৭১ ও ৭৫ এর দোসরদের ষড়যন্ত্রের অংশ। ষোড়শ সংশোধনী বাতিল করে রায়ের পর্যবেক্ষণে বঙ্গবন্ধুকে কটাক্ষ করা হয়েছে, ছোট করা হয়েছে। সংসদকে ছোট করা হয়েছে। এর মাধ্যমে মধ্যপন্থীদের কাতারে অংশ নিয়ে প্রধান বিচারপতির পাকিস্তানের ফাঁধে পা দিয়েছেন।

আলোচনা সভায় বক্তব্য দেন, জাসদের সহ-সভাপতি মীর হোসাইন আক্তার, সাধারণ সম্পাদক শিরীন আখতার, জাতীয় প্রেস ক্লাবের সভাপতি শফিকুর রহমান, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক মো. আনোয়ার হোসেন, জাসদের স্থায়ী কমিটির সদস্য ও যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাডভোটেক হাবিবুর রহমান শওকত, জাসদ নেতা নুরুল আক্তার, জাসদের স্থায়ী কমিটির সদস্য নাদের চৌধুরী, সাবেক সংসদ সদস্য অ্যাডভোকেট শাহ জিকরুল আহমেদ, ঢাকা মহানগর পূর্বের জাসদের সভাপতি শহিদুল ইসলাম, ঢাকা মহানগর উত্তরের সভাপতি শফিউদ্দিন মোল্লা প্রমুখ।

%d bloggers like this: