Monday, December 10, 2018
Home > মহানগর > গৃহকর্মীর মৃত্যু: বনশ্রীতে রণক্ষেত্র

গৃহকর্মীর মৃত্যু: বনশ্রীতে রণক্ষেত্র

গৃহকর্মীর মৃত্যুকে কেন্দ্র করে শুক্রবার দুপুরের পর রাজধানীর বনশ্রী এলাকায় একটি বাড়িতে হামলা ও ভাঙচুর চালিয়েছে স্থানীয় লোকজন। এ সময় পুলিশের সঙ্গে তাদের ধাওয়া-পাল্টা ধাওয়ায় এলাকা রণক্ষেত্রে পরিণত হয়।  পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ ফাঁকা গুলি ছুড়েছে।

শুক্রবার বেলা আড়াইটা থেকে থেমে থেমে রাত আটটা পর‌্যন্ত চলে এসব ঘটনা।  এ সময় বিক্ষুব্ধ লোকজন গাড়ি ভাঙচুর করে আগুন ধরিয়ে দেয়।

রাজধানীর বনশ্রী এলাকার একটি বাসায় আজ শুক্রবার লাইলী বেগম নামের এক গৃহকর্মীর মৃত্যু হয়। লাইলীর পরিবারের দাবি, তাকে হত্যা করা হয়েছে। আজ সকালে ওই গৃহকর্মীকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হয়। সকাল সাড়ে ১০টার দিকে হাসপাতালের জরুরি বিভাগের চিকিৎসকেরা তাকে মৃত ঘোষণা করেন।

লাইলীর মৃত্যুর ঘটনায় বেলা আড়াইটার দিকে  বনশ্রীর ৪ নম্বর সড়কের ডি ব্লকের ওই বাসায় বিক্ষুব্ধ লোকজন হামলা চালায়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণের চেষ্টা করলে বিক্ষুব্ধ লোকজনের সঙ্গে তাদের পাল্টাপাল্টি ধাওয়া শুরু হয়। ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হলেও সন্ধ্যার পর পাল্টাপাল্টি ধাওয়া  আরো বাড়ে।  পুলিশকে লক্ষ্য করে ইট-পাটকেল ছোড়ে লোকজন।  পুলিশ কাঁদানে গ্যাসের শেল  ও ফাঁকা গুলি চালায়। এক পরর‌্যায়ে বিক্ষুব্ধ লোকজন গাড়ি ভাঙচুর করে তাতে আগুন ধরিয়ে দেয়।

বাড়ির গৃহকর্তা মইনুদ্দিন সাংবাদিকদের জানান লা্েইলী আত্মহত্যা করেছে। তিনি বলেন,  আজ সকালে কাজ করতে  ্এসে লাইলী  ফ্ল্যাটে ঢুকেই একটি কক্ষের ভেতর ঢুকে দরজা বন্ধ করে দেন। অনেক ডাকাডাকি করে লা্ইলী সাড়া না পেয়ে দরজা  ভেঙে ঘরে ঢুকে তাকে ঝুলন্ত অবস্থায় পাওয়া যায়।

রামপুরা থানার ভারপ্রাপ্ত কর্মকতা মইনুল ইসলাম জানান, বাড়ির গৃহকর্তা মঈনুদ্দিন ও কেয়ারটেকারকে আটক করা হয়েছে।

লাইলীর পারিবারিক সূত্রে জানা যায়, কুড়িগ্রামের ফুলবাড়িয়া উপজেলার আজুয়াটালী গ্রামের লাইলী বনশ্রীর পাশে হিন্দুপাড়া বস্তিতে দুই ছেলেমেয়েকে নিয়ে থাকতেন। তার  স্বামী নজরুল ইসলাম ভারতের কারাগারে বন্দী।

%d bloggers like this: