Wednesday, December 12, 2018
Home > রাজনীতি > দেশ নিয়ে কেউ ষড়যন্ত্র করলে ক্ষমা নেই : কাদের

দেশ নিয়ে কেউ ষড়যন্ত্র করলে ক্ষমা নেই : কাদের

দেশ নিয়ে কেউ ষড়যন্ত্র করলে তাদের ক্ষমা করা হবে না বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

বিএনপিকে উদ্দেশ্য করে তিনি বলেন, সরকারের সমালোচনা মেনে নেওয়া হবে। কিন্তু যারা দেশকে নিয়ে ষড়যন্ত্র করবে অথবা লিপ্ত হবে, তাদের ক্ষমা করা হবে না।

শুক্রবার পটুয়াখালীর পায়রা নদীর উপর নির্মাণাধীন পায়রা সেতু পরিদর্শনকালে সাংবাদিকদের তিনি এ কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, আন্দোলনে ব্যর্থ বিএনপির মহাসচিব ফখরুল ইসলাম আলমগীর এখন কান্নাকাটি আর নালিশে ব্যস্ত রয়েছেন।

সহায়ক সরকার প্রসঙ্গে তিনি বলেন, জাতীয় নির্বাচনে সহায়ক সরকার বলতে সংবিধানে কিছু নেই। আগামী নির্বাচন হবে বর্তমান নির্বাচন কমিশনের অধীনে। নির্বাচনে পরাজয় হতে পারে এমন আশঙ্কায় খালেদা জিয়া মিথ্যাচার করে দেশ ত্যাগ করেছেন।

এরআগে একই এলাকায় নির্মাণাধীন ‘শেখ হাসিনা সেনানিবাস’ পরিদর্শন করেন এবং সেনা কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় সড়ক পরিবহণ ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

পরে তিনি নদীর দক্ষিণ পাড়ে লেবুখালী ফেরিঘাট এলাকায় জেলা আওয়ামী লীগ আয়োজিত দলের সদস্য সংগ্রহ অভিযান কর্মসূচির উদ্বোধন করেন। এ সময় তার সফর সঙ্গী ছিলেন চিফ হুইপ আ স ম ফিরোজ, দলের কেন্দ্রীয় নেতা বাহাউদ্দিন নাছিম এমপি, কেন্দ্রীয় তথ্য ও গবেষণা সম্পাদক অ্যাডভোকেট আফজাল হোসেন, জেলা আওয়ামী লীগের সভাপতি শাহজাহান মিয়া, সাধারণ সম্পাদক ও জেলা পরিষদ চেয়ারম্যান খান মোশারফ হোসেন প্রমুখ।

সদস্য সংগ্রহ কর্মসূচিতে পটুয়াখালী জেলা আওয়ামী লীগের নেতাদের উদ্দেশ্য করে দলের সাধারণ সম্পাদক বলেন, জামায়াত, শিবির, বিএনপিকে দলে টেনে দল ভারি করার দরকার নেই। পাশাপাশি সন্ত্রাসী ও মাদকাসক্তরা যেন দলে ঠাঁই না পান, সে জন্য নেতাদের সজাগ থাকতে হবে। অপ্রয়োজনীয় লোক দিয়ে দল ভারি করলে তাতে দলের বিপদ বাড়বে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা পটুয়াখালী-বরিশাল মহাসড়কের লেবুখালী ফেরিঘাটে পায়রা নদীতে পায়রা সেতুর (লেবুখালী সেতু) ভিত্তি প্রস্তর স্থাপন করেন ২০১৩ সালের ১৯ মে। ২০১৬ সালের ২৪ জুলাই সেতুর কাজ শুরু হয়। ২০১৮ সালের ডিসেম্বর মাসে এ প্রকল্পের কাজ শেষ হওয়ার কথা রয়েছে।

%d bloggers like this: