Wednesday, January 9, 2019
Home > রাজনীতি > আ.লীগের সভাপতিমণ্ডলীর সদস্য আবদুল মতিন খসরু, আইন সম্পাদক রেজাউল করিম

আ.লীগের সভাপতিমণ্ডলীর সদস্য আবদুল মতিন খসরু, আইন সম্পাদক রেজাউল করিম

ক্ষমতাসীন আওয়ামী লীগের কার্যনির্বাহী পরিষদে রদবদল আনা হয়েছে। দলের আইনবিষয়ক সম্পাদক আবদুল মতিন খসরুকে  দলের সভাপতিমণ্ডলীর সদস্য এবং অ্যাডভোকেট শ ম রেজাউল করিমকে আইনবিষয়ক সম্পাদকের দায়িত্ব দেওয়া হয়েছে। শুক্রবার সন্ধ্যায় দলের স্থানীয় সরকার নির্বাচন মনোনয়ন বোর্ডের সভায়  আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই পরিবর্তন আনেন। এই প্রসঙ্গে আবদুল মতিন খসরু  বলেন, ‘দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের ফোন করে আমাকে বিষয়টি জানিয়েছেন।’

এদিকে, বিষয়টি নিশ্চিত করে অ্যাডভোকেট শ ম রেজাউল করিম বলেন, ‘আমাকে দলের আইনবিষয়ক সম্পাদকের দায়িত্ব দেওয়া হয়েছে।

উল্লেখ্য,  বর্তমান দায়িত্ব পালনের আগপর্যন্ত আবদুল মতিন খসরু ছয়বছর আওয়ামী লীগের আইন বিষয়ক সম্পাদক ছিলেন। এর আগে তিনি ১৯৯৬ সালের আওয়ামী লীগ নেতৃত্বাধীন সরকারে আইনমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করেছেন।

শ ম রেজাউল করিম বঙ্গবন্ধু আইনজীবী পরিষদের যুগ্ম সম্পাদক ছিলেন। দেশের সর্বোচ্চ আদালত সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সম্পাদক ছিলেন। বর্তমানে তিনি আইনজীবীদের নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ বার কাউন্সিলের নির্বাচিত সদস্য। পেশাজীবনে বঙ্গবন্ধু হত্যা মামলা ও জেলহত্যার মামলার আইনজীবী ছিলেন তিনি। ওয়ান ইলেভেনের সেনা সমর্থিত তত্ত্বাবধায়ক সরকারের সময়ে তিনি বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার আইনজীবী হিসেবে আইনি সহায়তা দিয়েছেন। আগামী সংসদ নির্বাচনে পিরোজপুরের একটি আসন থেকে মনোনয়ন চাইবেন বলে জানা গেছে।

%d bloggers like this: