Thursday, January 10, 2019
Home > জাতীয় > ২২ থেকে ২৫ জুনের মধ্যে কারখানাগুলো ছুটি দেয়া হবে

২২ থেকে ২৫ জুনের মধ্যে কারখানাগুলো ছুটি দেয়া হবে

যানজট এড়াতে পোশাক কারখানার শ্রমিকদের ছুটি ধাপে ধাপে দেয়ার সিদ্ধান্ত নেয়া হয়েছে। আগামী ২২ থেকে ২৫ জুনের মধ্যে কারখানাগুলো ছুটি দেয়া হবে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। বেতন ও বোনাস ছুটির আগে দেয়া হবে বলে জানিয়েছেন তিনি।

রবিবার সচিবালয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে বৈঠক শেষে সাংবাদিকদের এ তথ্য জানান স্বরাষ্ট্রমন্ত্রী। তিনি বলেন, পোশাক কারাখানার মালিকদের প্রতিনিধি এখানে ছিল। বিশেষ করে বিকেএমইএ সভাপতি সেলিম ওসমানও ছিলেন। ওনারা পোশাক কারখানার সিদ্ধান্তের কথা মন্ত্রীকে জানিয়েছেন।

গত বছরও ঈদের আগে ধারাবাহিকভাবে ছুটি দেয়ার সুফল মিলেছিল। বাড়ি ফেরার ভোগান্তি তুলনামূলক কম ছিল। এর আগের বছরগুলোতে পোশাক কারখানা একসঙ্গে ছুটি দেয়ায় ঈদের আগে আগে দীর্ঘ ভোগান্তি হয়েছিল মহাসড়কগুলোতে। বিশেষ করে সাভার, নারায়ণগঞ্জ এবং গাজীপুরে দীর্ঘ যানজট তৈরি হয়েছিল। তবে নতুন পদ্ধতিতে এই ভোগান্তি কমবে বলে আশা করছে সরকার।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘ঈদ উদযাপনকে কেন্দ্র করে দেশব্যাপী কঠোর নিরাপত্তাবলয় তৈরি করা হয়েছে। রেল, বাস এবং নৌ পথে বিশেষ নজরদারি রাখা হয়েছে। বিশেষ করে সড়কে কোন অস্থায়ী বাজার বসবে না।’

ঈদ জামাতকে কেন্দ্র করে কঠোর নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে বলেও জানান মন্ত্রী। বলেন, কেন্দ্রীয় ঈদগাহ এলাকা পুরোই সিসিটিভির আওতায় থাকবে। ঈদ বাজারকে কেন্দ্র শপিং মলগুলোতে নারী পুলিশ সদস্য বেশি মোতায়েন করা হয়েছে।

ঈদে কোন ধরণের হুমকি নেই জানিয়ে মন্ত্রী বলেন, ‘জনগণকে সঙ্গে নিয়ে আইনশৃঙ্খলা সদস্যরা যে কোন অপতৎরতা রুখে দিবে। সেই প্রস্তুতি আমাদের রয়েছে।’

বৈঠকে আইজিপি কেএম শহীদুল হক, র‌্যাবের মহাপরিচালক বেনজীর আহমেদসহ বিভিন্ন আইন-শৃঙ্খলা বাহিনীর কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

%d bloggers like this: