স্বাধীনতা কাপের সেমিফাইনালে আবাহনী

কমলাপুরের বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামে স্বাধীনতা কাপের কোয়ার্টার ফাইনালপর্বের ম্যাচে বাংলাদেশ সেনাবাহিনীকে ৪-০ গোলের বড় ব্যবধানে হারিয়ে সেমিফাইনাল নিশ্চিত করেছে ঢাকা আবাহনী। ম্যাচে দলের হয়ে জোড়া গোল করেছেন আবাহনীর বিশ্বকাপ খেলা তারকা ফুটবলার ড্যানিয়াল কলিনদ্রেস। এছাড়া একটি করে গোল করেন জীবন ও ইমন।

ম্যাচের শুরুতে ধীর গতির খেলা চলতে থাকলেও সময় গড়ানোর সঙ্গে সঙ্গে খেলায় ধার বাড়ায় ঢাকা আবাহনী। কিন্তু এরপর মিলছিলো না কাঙ্ক্ষিত গোলের দেখা। বারবার ব্যর্থ হওয়ার পরও হতাশ হয়নি আকাশি-নীল জার্সিধারীরা। অবশেষে প্রথমার্ধের একদম অন্তিম মুহূর্তে দলের ব্রাজিলিয়ান তারকা কলিন্দ্রেসের কল্যাণে লিড নেয় শিরোপা প্রত্যাশীরা।

দ্বিতীয়ার্ধের খেলায় আক্রমণের ধার আরও বাড়ায় আবাহনী। সেই সুবাদে আর তিনটি গোল পায় ক্লাবটি। ৬৭তম মিনিটে আবাহনীর ব্যবধান দ্বিগুণ করেন ফরোয়ার্ড নবীব নেওয়াজ জীবন। জীবনের গোলের তিন মিনিট পর আবারও গোল করেন কলিন্দ্রেস। এদিকে ৭৬তম মিনিটে ইমন বাবু দলের হয়ে চতুর্থ গোল করলে আবাহনীর বড় জয় সুনিশ্চিত হয়।

এ জয়ের ফলে সেরা চারে জায়গা করে নিয়েছে ঢাকা আবাহনী। ফাইনালে উঠার লড়াইয়ে তাদের সম্ভাব্য প্রতিপক্ষ সাইফ স্পোর্টিং। এই প্রতিবেদন লেখা পর্যন্ত স্বাধীনতা ক্রীড়া চক্রের বিপক্ষে লড়ছে সাইফ স্পোর্টিং। প্রথমার্ধের খেলা শেষ হলেও কোনো দলই পায়নি গোলের দেখা। এই ম্যাচে স্বাধীনতা ক্রীড়া চক্রকে হারাতে পারলেই সেমিতে উঠে যাবে সাইফ।