কিশোর গ্যাংয়ের ইন্ধনদাতাদের বিরুদ্ধে অভিযান চলবে : র‍্যাব

Members of the Rapid Action Battalion (RAB) stand guard in front of a police station during a protest staged by the Bangladesh Nationalist Party (BNP) in Dhaka October 25, 2013. At least three people were killed when thousands of activists of the Bangladesh Nationalist Party (BNP) and its allies staged a protest against the government, amid a ban on rallies in different parts of the country, local media reported. REUTERS/Andrew Biraj (BANGLADESH - Tags: POLITICS CIVIL UNREST)

র‍্যাপিড অ্যাকশন ব্যাটেলিয়ন (র‍্যাব-২)-এর অধিনায়ক (সিও) লেফটেন্যান্ট কর্নেল খন্দকার সাইফুল আলম বলেছেন, ‘গত এক মাসে তালিকাভুক্ত ১১টি কিশোর গ্যাংয়ের মোট ৬২ জনকে আটক করা হয়েছে। শুধু কিশোর গ্যাংয়ের সদস্যই নয়, তাদের পেছনে যারা ইন্ধনদাতা ও মদদদাতা হিসেবে কাজ করে, তাদের প্রত্যেকের বিরুদ্ধে অভিযান চলবে এবং আইনের আওতায় আনা হবে।’

তিনি বলেন, ‘বিভিন্ন মাধ্যমে তথ্য বিশ্লেষণ করে আসামিদের তালিকা তৈরি করে কিশোর গ্যাংয়ের বিরুদ্ধে অভিযান পরিচালনা করা হয়েছে। এরই ধারাবাহিকতায় রোববার রাতে রাজধানীর হাজারীবাগ ও দারুস সালাম থানা এলাকায় অভিযান চালিয়ে কিশোর গ্যাং ‘ডন সাগর’ ও ‘মুন্না গ্রুপ’-এর ১৬ সদস্যকে দেশীয় অস্ত্রসহ আটক করা হয়েছে।

এ সময় তাদের কাছ থেকে ১১টি ছুরি, একটি চাপাতি, তিনটি ফোল্ডিং চাকু ও একটি খুর জব্দ করা হয়।

সোমবার (২১ জুন) দুপুরে মোহাম্মদপুরে বসিলার র‍্যাব-২ এর কার‍্যালয়ে এ নিয়ে একটি সংবাদ সম্মেলন আয়োজন করা হয়।