Wednesday, October 10, 2018
Home > আলোচিত সংবাদ > বঙ্গবন্ধু গোল্ডকাপ আন্তর্জাতিক ফুটবল: ফাইনালে বাহরাইন ও নেপাল

বঙ্গবন্ধু গোল্ডকাপ আন্তর্জাতিক ফুটবল: ফাইনালে বাহরাইন ও নেপাল

সোমবার বঙ্গবন্ধু গোল্ডকাপ আন্তর্জাতিক ফুটবল টুর্নামেন্টের প্রথম সেমিফাইনালে বাংলাদেশকে হারিয়ে সবার আগে ফাইনাল নিশ্চিত করে বাহরাইন। মঙ্গলবার দ্বিতীয় সেমিফাইনালে মালদ্বীপকে ৪-১ গোলে হারিয়ে ফাইনালের টিকিট পেয়েছে নেপালও। ২২ জানুয়ারি শিরোপা নির্ধারণী ফাইনালে বাহরাইনের প্রতিপক্ষ নেপাল।

সেমিফাইনালে নেপালের বড় জয়ে সবচেয়ে বড় অবদান রেখেছেন নবযুগ শ্রেষ্ঠা। তিনি হ্যাটট্রিক করে ৪-১ গোলের জয় নিশ্চিত করেন। তার এই হ্যাটট্রিকটি বঙ্গবন্ধু গোল্ডকাপের চলতি আসরের প্রথম হ্যাটট্রিক।

বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামের ম্যাচের ১১ মিনিটেই গোলের সুযোগ পেয়েছিল নেপাল। গোলপোস্টের নিচে একা পেয়েও মালদ্বীপ গোলরক্ষক ফয়সাল মোহাম্মদকে ফাঁকি দিতে পারেনি নেপাল। দারুণ সব সুযোগ তৈরি করলেও প্রথম গোলটির জন্য তাদের অপেক্ষা করতে হয় ম্যাচের ৩০ মিনিট পর্যন্ত।

এ সময়  বাম প্রান্তে রবিন শ্রেষ্ঠা বল বাড়িয়ে দেন বিমল ঘারতি মাগারের সামনে। বেশ কয়েক গজ এগিয়ে নেন বাঁ পায়ের জোরালো শট। সাইড পেস্টে লেগে বল পড়ে দূরের পোস্টে দাঁড়ানো নবযুগ শ্রেষ্ঠার পায়ে। ফাঁকা জালে বল ঠেলতে ভুল করেননি তিনি। ১-০ গোলে এগিয়ে থেকে বিশ্রামে যায় নেপাল।

দ্বিতীয়ার্ধের শুরুতেই ব্যবধান দ্বিগুণ করেন বিশাল রায়। ৬১ মিনিটে নবযুগ শ্রেষ্ঠা তার জোড়া গোল পূর্ণ করলে নেপাল এগিয়ে যায় ৩-০ ব্যবধানে। তবে ৭৫ মিনিটে একটি গোল শোধ দেয় মালদ্বীপ। গোলটি করেন নাশিদ আহমেদ। ম্যাচের শেষ মুহূর্তে নবযুগ শ্রেষ্ঠা তার হ্যাটট্রিক পূর্ণ করলে নেপালের জয় নিশ্চিত হয় ৪-১ ব্যবধানে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: