Tuesday, October 16, 2018
Home > রাজনীতি > আধিপত্যবাদের ষড়যন্ত্রকে মোকাবেলা করার আহ্বান

আধিপত্যবাদের ষড়যন্ত্রকে মোকাবেলা করার আহ্বান

সাবেক রাষ্ট্রপতি ও বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের প্রদর্শিত পথে আধিপত্যবাদের ষড়যন্ত্রকে মোকাবেলা করে ‘জনগণের ঘাড়ে চেপে বসা’ বর্তমান ফ্যাসিবাদী শক্তিকে পরাভূত করার আহ্বান জানিয়েছেন বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

জিয়াউর রহমানের ৮০তম জন্মবার্ষিকীকে সামনে রেখে আজ সোমবার দুপুরে গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে ফখরুল এ আহ্বান জানান।

প্রসঙ্গত, ১৯ জানুয়ারি রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৮০তম জন্মবার্ষিকী। দিবসটি উপলক্ষে বিএনপির পক্ষ থেকে নানা কর্মসূচি গ্রহণ করা হয়েছে।

বিবৃতিতে মির্জা ফখরুল বলেন, ‘শহীদ জিয়ার জন্মবার্ষিকীতে স্বাধীনতা-সার্বভৌমত্ব, গণতন্ত্র, মানুষের ভোটাধিকার, ন্যায়-বিচার ও মানবাধিকার সুরক্ষায় ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে।’

জিয়াউর রহমানের ৮০তম জন্মবার্ষিকীতে তার প্রতি গভীর শ্রদ্ধা জানান বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব। একইসঙ্গে ফখরুল তার  তার আত্মার মাগফিরাত কামনা করেন।

মির্জা ফখরুল বলেন, ‘জাতির এক চরম সংকটময় মুহূর্তে সৈনিক জনতার ঐতিহাসিক বিপ্লবে শহীদ জিয়া ক্ষমতার হাল ধরেন। কিন্তু দেশবিরোধী ষড়যন্ত্রকারীরা নিজেদের নীলনকশা বাস্তবায়নের কাটা ভেবে জিয়াকে নির্মমভাবে হত্যা করে। কিন্তু তার এই আত্মত্যাগ জনগণের মধ্যে গড়ে উঠেছে দেশবিরোধী চক্রান্তকারীদের বিরুদ্ধে এক ইস্পাতকঠিন ঐক্য।‘

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: