Wednesday, October 10, 2018
Home > মুক্তিযুদ্ধ > শহীদের সংখ্যা নিয়ে বিতর্ককারীদের মনুষ্যত্ব নেই

শহীদের সংখ্যা নিয়ে বিতর্ককারীদের মনুষ্যত্ব নেই

মহান মুক্তিযুদ্ধে ৩০ লক্ষ শহীদের সংখ্যা নিয়ে যারা বিতর্ক করতে পারে, যারা বিদেশিদেরকে হত্যা করতে পারে তাদের কোনো মনুষ্যত্ব নেই বলেও মন্তব্য করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য আ আ ম স আরেফিন সিদ্দিক।

শুক্রবার সন্ধ্যায় জাতীয় প্রেসক্লাবে আয়োজিত মানুষ মানুষের জন্য সেবামূলক সংগঠনের ৩০ বছর পূর্তি উপলক্ষে দেশের ৩০ ব্যক্তিত্বকে সম্মাননা প্রদান ও রাই বিনোদিনী চলচ্চিত্রের মহরত অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

আরেফিন সিদ্দিক বলেন,  শত উন্নয়ন হওয়া সত্ত্বেও মানুষে মানুষে হনাহানি, আক্রমণ থেমে নেই। থেমে নেই হত্যাকাণ্ডও। কারণ মানুষে মানুষে ভালোবাসার উন্নয়ন হয়নি।

সব উন্নয়নের বড় উন্নয়ন হচ্ছে ভালোবাসার উন্নয়ন। আর এ উন্নয়ন না হলে মানব সভ্যতাকে এগিয়ে নেওয়া সম্ভব নয় উল্লেখ করে আরেফিন সিদ্দিক বলেন, পাকিস্তান আমাদের ওপর আক্রমণ করে ৩০ লাখ মানুষকে হত্যা করেছে। কারণ এদেশের মানুষের প্রতি তাদের ভালোবাসা ছিলো না।

মহরত অনুষ্ঠান প্রসঙ্গে আরেফিন সিদ্দিক বলেন, আজকে যে ছবির মহরতে আমি এসেছি এ ছবিটা একটা নারী কেন্দ্রিক ছবি। এ ছবিটাতে নারীর ক্ষমতায়ন তুলে ধরা হয়েছে। নারীর উন্নয়ন তুলে ধরা হয়েছে। নারীর উন্নয়ন ছাড়া সমাজ দেশের কোনো উন্নয়ন সম্ভব নয়।

সংগঠনের চেয়ারম্যান শহীদুল হকের সঞ্চালনায় অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন সংসদ সদস্য কাজী রোজী, এমপিসিআরপির প্রতিষ্ঠাতা ভেলোরি টেইলর, মুন্সীগঞ্জ মীরকাদিম পৌরসভার মেয়র শহিদুল ইসলাম শাহীন, সমাজ সেবক আব্দুল জলিল প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: