Tuesday, October 16, 2018
Home > লিড নিউজ > আওয়ামী লীগ সরকারের আমলে মুক্তিযোদ্ধাদের ভাগ্যের পরিবর্তন হয়

আওয়ামী লীগ সরকারের আমলে মুক্তিযোদ্ধাদের ভাগ্যের পরিবর্তন হয়

আওয়ামী লীগ সরকারের আমলে মুক্তিযোদ্ধাদের ভাগ্যের পরিবর্তন হয় বলে মন্তব্য করেছেন শিল্পমন্ত্রী আমির হোসেন আমু।

শুক্রবার (১৫ জানুয়ারি) দুপুরে ঝালকাঠি সদর উপজেলা অডিটরিয়ামে স্থানীয় বিএনপির নেতাকর্মীদের আওয়ামী লীগে যোগদান অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

একই অনুষ্ঠানে মুক্তিযোদ্ধাদের কল্যাণে আর্থিক অনুদানের চেক বিতরণ এবং দুস্থ ও শীতার্তদের মধ্যে কম্বল বিতরণ করা হয়।

মন্ত্রী বলেন, শুধু মুক্তিযোদ্ধা নয় তাদের পরিবারবর্গও  বংশানুক্রমিকভাবে মুক্তিযোদ্ধাদের সব সুযোগ-সুবিধা ভোগ করবে এই আইন পাস করা হয়েছে।

তিনি বলেন, একজন মুক্তিযোদ্ধা যে ভাতা পাচ্ছেন সেই ভাতা তার অবর্তমানে তার পরিবারের ‍অন্যরা ভোগ করতে পারবেন। শুধু ভাতা নয়, সব সুযোগ-সুবিধা সমানভাবে ভোগ করতে পারবেন।

মুক্তিযোদ্ধার সন্তান হলেই চাকরি পাওয়া যাবে না উল্লেখ করে মন্ত্রী বলেন, পাস করে যোগ্যতার ভিত্তিতে কোটা অনুসারে তারা চাকরি পাবে।

ঝালকাঠি সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক মো. সুলতান হোসেন খানের সভাপতিত্বে অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক পৌর মেয়র আফজাল হোসেন, জেলা প্রশাসক রবীন্দ্র শ্রী বড়য়া, সিনিয়র সহকারী পুলিশ সুপার আব্দুর রকিব, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মুহাম্মদ মকবুল হোসেন, জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক মোবারক হোসেন মল্লিক, জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার অধ্যক্ষ এমএ বায়েজিদ ও জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট আব্দুল মান্নান রসুল প্রমুখ।

অনুষ্ঠানে ঝালকাঠি জেলা যুবদল নেতা জাহাঙ্গীর হোসেনের নেতৃত্বে মিছিল সহকারে প্রায় দেড় হাজার নেতাকর্মী শিল্পমন্ত্রী আমির হোসেন আমুর হাতে ফুল দিয়ে আওয়ামী লীগে যোগদান করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: