Monday, October 15, 2018
Home > শিক্ষা > আশার আলো দেখছে শিক্ষকদের আন্দোলন

আশার আলো দেখছে শিক্ষকদের আন্দোলন

টানা তিনদিনের ধর্মঘটের পর চতুর্থদিনে এসে আশার আলো দেখছেন বেতন বৈষম্য নিরসনের দাবিতে আন্দোলন করতে থাকা ৩৭টি পাবলিক বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরা। নানামুখী আলোচনা সমালোচনার পর আন্দোলন কর্মসূচির চতুর্থ তিন বৃহস্পতিবার সকালে শিক্ষকরা বলছেন তাদের সমস্যা সমাধানে সরকারকে আন্তরিক মনে হচ্ছে। আশা করা হচ্ছে খুব শিগগির এই সমস্যার সমাধান হবে।

আজ সকালে বাংলাদেশ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি ফেডারেশনের সভাপতি ফরিদ উদ্দিন আহমেদ ও সাধারণ সম্পাদক এ এস এম মাকসুদ কামাল সাংবাদিকদের এসব কথা বলেন।

মাকসুদ কামাল বলেন, ‘শিক্ষকদের সমস্যা সমাধানে সরকারকে বেশ আন্তরিক মনে হচ্ছে। আশা করছি খুব শিগগির আন্দোলন কর্মসূচির সমাপ্তি হবে।’

ফেডারেশনের সভাপতি ফরিদ উদ্দিন বলেন, পদমর্যাদা নিয়ে শিক্ষকদের দাবি যৌক্তিক। আমাদের মনে হচ্ছে খুব শিগগির এই সমস্যার সমাধান হবে।

কি দেখে সরকারকে আন্তরিক মনে হচ্ছে সাংবাদিকের এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, প্রধানমন্ত্রী বলেছিলেন কোন সমস্যা থাকলে তা দেখা হবে। শিক্ষার্থীদের বেশিদিন ক্লাসের বাহিরে রাখা যাবে না। তার কথায় মনে হচ্ছে তিনি শিক্ষকদের সমস্যা সমাধানে বেশ আন্তরিক।

ছাত্রদের উদ্দেশে তিনি বলেন, শিক্ষার্থীদের আর বেশিদিন ক্লাসের বাইরে থাকতে হবে না। কিছুদিনের মধ্যেই ক্লাস শুরু হবে। ছেলেমেয়েদের ক্ষতি হবে না এ ব্যাপারে আমি তাদের নিশ্চিত করতে চাই।

উল্লেখ্য, অষ্টম জাতীয় বেতন স্কেলে পাবলিক বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের বৈষম্য নিরসনের দাবিতে গত সোমবার থেকে লাগাতার ধর্মঘট শুরু করে ৩৭টি বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরা।

অর্থমন্ত্রীর দেয়া প্রতিশ্রুতি পূরণ ও অন্য অসঙ্গতি দূর না হওয়া পর্যন্ত বিশ্ববিদ্যালয়েল সব ধরণের কার্যক্রম থেকে বিরত থাকার ঘোষণা দেয় বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের সংগঠন বাংলাদেশ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি ফেডারেশন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: