Thursday, March 14, 2019
Home > রাজনীতি > খালেদা জিয়া পাকিস্তানের ধারক ও বাহক

খালেদা জিয়া পাকিস্তানের ধারক ও বাহক

আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য এবং শিল্পমন্ত্রী আমির হোসেন আমু বলেছেন, বিএনপি নেত্রী বেগম খালেদা জিয়া পাকিস্তানের ধারক ও বাহক হিসেবে কাজ করছেন।

তিনি বলেন, দেশে যুদ্ধাপরাধের বিচার শুরু হওয়ার পর থেকে বেগম খালেদা জিয়া সহিংস আন্দোলনের পথ বেছে নিয়েছেন। তিনি যুদ্ধাপরাধীদের বাঁচানোর জন্য এমন কোনো কাজ নেই, যা তিনি করেননি।

আজ রবিবার সকালে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে ধানমন্ডির ৩২ নম্বর সড়কের বঙ্গবন্ধু ভবনের সামনে রক্ষিত বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের সাথে আলাপকালে আমু এ কথা বলেন।

আমির হোসেন আমু বলেন, পাকিস্তানের দোসর হিসেবে যারা কাজ করেছিল তারা এখনও দেশের স্বাধীনতাকে মেনে নিতে পারেনি। তারা এখনও বিভিন্নভাবে ষড়যন্ত্র করছে।

তিনি বলেন, আওয়ামী লীগকে নেতৃত্ব শূন্য করার জন্য স্বাধীনতাবিরোধী শক্তি যেভাবে বঙ্গবন্ধুকে হত্যা করেছিল সেভাবেই ২০০৪ সালের ২১ আগস্ট প্রধানমন্ত্রী শেখ হাসিনার ওপর তারা গ্রেনেড হামলা চালিয়েছিল।

আমু আরও বলেন, আদর্শগতভবে যেমন অনেকে মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করেছিল তেমনি পাকিস্তানের এজেন্ট হিসেবে অনেকে মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করেছিল। আদর্শতগতভাবে আর পাকিস্তানের এজেন্ট হিসেবে কারা মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করেছিল তা স্বাধীনতার পর তাদের কর্মকাণ্ডের মাধ্যমেই পরিষ্কারভাবে বোঝা যায়।

আওয়ামী লীগের এ নেতা আরও বলেন, বঙ্গবন্ধুকে হত্যা করার পর দেশকে নব্য পাকিস্তান বানানোর যড়যন্ত্র প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আমরা প্রতিহত করেছি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: