Monday, October 15, 2018
Home > শিক্ষা > লাগাতার কর্মবিরতির হুঁশিয়ারি বিশ্ববিদ্যালয় শিক্ষকদের

লাগাতার কর্মবিরতির হুঁশিয়ারি বিশ্ববিদ্যালয় শিক্ষকদের

আগামী ১০ জানুয়ারির মধ্যে বিশ্ববিদ্যালয় শিক্ষকদের দাবি-দাওয়ার ব্যাপারে ‘দৃশ্যমান অগ্রগতি’ না হলে ১১ জানুয়ারি থেকে লাগাতার কর্মবিরতিতে যাওয়ার হুঁশিয়ারি দিয়েছেন পাবলিক বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরা।

বৃহস্পতিবার (৭ জানুয়ারি) বাংলাদেশের ৩৭টি পাবলিক বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের কর্মবিরতি ও অবস্থান কর্মসূচি থেকে এ ঘোষণা দেওয়া হয়েছে।

বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি ফেডারেশন কর্তৃক পূর্বঘোষণা অনুযায়ী, প্রতিটি পাবলিক বিশ্ববিদ্যালয়ে এদিন সকাল ১১টা থেকে দুপুর ২টা পর্যন্ত এ কর্মসূচি পালন করা হয়।

ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) শিক্ষক সমিতির কর্মসূচিতে বক্তৃতাকালে সমিতির অধ্যাপক ভারপ্রাপ্ত সভাপতি ড. ইমদাদুল হক বলেন, আমরা শিক্ষার্থীদের জিম্মি করতে চাই না। তাই যদি করতাম তাহলে গত বছর পেট্রোলবোমা সন্ত্রাসের মধ্যে জীবন বাজি রেখে বিশ্ববিদ্যালয় খোলা রাখতাম না। শুক্রবারেও অতিরিক্ত ক্লাস নিতাম না। কিন্তু সরকারের একটি মহলের হঠকারী সিদ্ধান্তের কারণে শিক্ষার্থীদের ক্লাস বন্ধ হলে, তার দায় কোনোভাবেই শিক্ষকরা নেবে না। তার দায় নিতে হবে সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের মন্ত্রী ও আমলাদের।

বাংলাদেশ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি ফেডারেশনের মহাসচিব ও ঢাবি শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামালের সঞ্চালনায় অবস্থান কর্মসূচিতে বক্তব্য রাখেন- ঢাবি শিক্ষক সমিতির নেতা অধ্যাপক ড. এ জে এম শফিউল আলম ভূইয়াঁ, অধ্যাপক নাজমা শাহীন, অধ্যাপক ড. লুৎফর রহমান, অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান প্রমুখ।

অবস্থান কর্মসূচিতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের দুই শতাধিক শিক্ষক উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: