Tuesday, October 16, 2018
Home > রাজনীতি > খালেদা জিয়ার সঙ্গে কোনো আলোচনা হতে পারে না

খালেদা জিয়ার সঙ্গে কোনো আলোচনা হতে পারে না

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার সঙ্গে কোনো আলোচনা হতে পারে না বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ এমপি।

বৃহস্পতিবার (০৭ জানুয়ারি) দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে আয়োজিত মানববন্ধনে তিনি এ মন্তব্য করেন।

জামায়াতের আমির মতিউর রহমান নিজামীর ফাঁসির রায় বহাল থাকায় সন্তোষ প্রকাশ এ মানববন্ধনের আয়োজন করে রমনা থানা আওয়ামী লীগ।

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার উদ্দেশ্য করে হাছান মাহমুদ বলেন, যিনি (খালেদা) যুদ্ধাপরাধীদের নিয়ে রাজনীতি করেন, যার সঙ্গে আন্তর্জাতিক সন্ত্রাসী গোষ্ঠীর সম্পর্ক রয়েছে তার সঙ্গে কোনো আলোচনা হতে পারে না।

তিনি বলেন, খালেদা জিয়া দুই দিন আগে বলেছেন, আমাদের একটু ডাকেন, আমরা কথা বলতে চাই। আমি বলছি, জাতীয় সংসদ নির্বাচনের আগে ২০১৩ সালে ডাকা হয়েছিল। যে ভাষায় প্রধানমন্ত্রীর সঙ্গে টেলিফোনে আপনি কথা বলেছেন, তা দেশের মানুষ শুনেছে।

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, এখন আপনি (খালেদা) শুধু সাধারণ মানুষ থেকেই প্রত্যাখ্যত নন, আপনার দলের নেতারাও আপনাকে প্রত্যাখ্যান করেছে। আপনি এখন দলের সম্পদ না, আপনি দলের বোঝা।

হাছান মাহমুদ বলেন, খালেদা জিয়া যদি সন্ত্রাস ত্যাগ করেন, যুদ্ধাপরাধীদের ত্যাগ করেন, আন্তর্জাতিক সন্ত্রাসী গোষ্ঠীর সঙ্গে সম্পর্ক ছাড়েন, ২০১৪ সালের ৫ জানুয়ারির নির্বাচন মেনে নেন, তাহলে আমরা কথা বলতে চাই। সবাই মিলে দেশকে এগিয়ে নিতে চাই। তবে ২০১৯ সালের আগে নির্বাচন হবে না।

জামায়াতের ডাকা হরতালের বিষয়ে তিনি বলেন, আদালতের রায়ের বিরুদ্ধে জামায়াত হরতাল ডাকলেও এর নেপত্যে রয়েছে বিএনপি। এই হরতালের মাধ্যমে জামায়াত-বিএনপি শুধু আদালত অবমাননাই করেনি, তা রাষ্ট্রদ্রোহীতার শামিল।  রাষ্ট্রদ্রোহীতার অভিযোগে তাদের বিরুদ্ধে বিচারের দাবি জানিয়েছেন তিনি।

মানববন্ধনে বিশেষ অতিথির বক্তব্য রাখেন খাদ্যমন্ত্রী অ্যাডভোকেট কামরুল ইসলাম।

রমনা থানা আওয়ামী লীগের সভাপতি আবুল বাশারের সভাপতিত্বে মানববন্ধন ও সমাবেশে বক্তব্য রাখেন- ঢাকা মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শাহে আলম মুরাদ, আওয়ামী লীগ নেতা হেদায়েতুল ইসলাম স্বপন, এম এ করিম প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: