Wednesday, October 10, 2018
Home > রাজনীতি > খালেদার আলোচনার প্রস্তাব নাকচ আ’ লীগের

খালেদার আলোচনার প্রস্তাব নাকচ আ’ লীগের

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার আলোচনার প্রস্তাব নাকচ করে দিয়ে আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ বলেছেন, দেশে এমন কোনো সংকট নেই যে, তা আলাপ-আলোচনার মাধ্যমে সমাধান করতে হবে।

বুধবার (৬ জানুয়ারি) দুপুরে আওয়ামী লীগ সভাপতির ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে এ কথা বলেন তিনি। আওয়ামী লীগের যৌথসভা শেষে এ সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

হানিফ বলেন, দেশ প্রত্যাশিতভাবে এগিয়ে যাচ্ছে, এখানে কোনো সংকট নেই। সংকট আছে পাকিস্তানের খালেদা জিয়ার মধ্যে। ব্যক্তির সংকট নিয়ে আলোচনা হয় না। যারা মানুষ পুড়িয়ে মারে, সন্ত্রাস করে, যুদ্ধাপরাধীদের সঙ্গ নিয়ে দেশবিরোধী ষড়যন্ত্র করে তাদের সঙ্গে আলোচনা হতে পারে না।

দেশ সংকটে আছে মন্তব্য করে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া মঙ্গলবার (৫ জানুয়ারি) নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে আয়োজিত জনসভায় সরকারকে ‘আলাপ-আলোচনায় বসে সমাধান’ করার প্রস্তাব করেন।

আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক হানিফ বলেন, এ দেশের মানুষ কোনো খুনি-হত্যাকারীর সঙ্গে আলোচনা পছন্দ করে না। তাদের (বিএনপি) বারবার সংবিধান অনুযায়ী নির্বাচনে আসার আহ্বান জানানো হলেও তারা নির্বাচনে তো আসেনি, বরং ১৪৭ জন মানুষকে পুড়িয়ে হত্যা করেছে। এর জন্য কোনো দুঃখ প্রকাশ করেনি তারা। তার (খালেদা) উচিৎ দুঃখ প্রকাশ করে জাতির কাছে ক্ষমা চাওয়া।

বিএনপির উদ্দেশ্যে হানিফ বলেন, তাদের (বিএনপি) সন্ত্রাস ছাড়তে হবে, যুদ্ধাপরাধীদের সঙ্গ ছাড়তে হবে, সব অপকর্মের জন্য জাতির কাছে ক্ষমা চাইতে হবে, দেশবিরোধী ষড়যন্ত্র বন্ধ করতে হবে। তারপর অন্যকিছু চিন্তা করা যেতে পারে।

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের সভাপতিত্বে যৌথসভায় দলের কেন্দ্রীয় নেতা, ঢাকা মহানগর আওয়ামী লীগের নেতা, দলের সহযোগী ও অঙ্গ সংগঠনের নেতারা উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: