Saturday, October 27, 2018
Home > মুক্তিযুদ্ধ > ইতিহাস বিকৃতিকারীদের শক্ত হাতে প্রতিরোধের প্রত্যয়

ইতিহাস বিকৃতিকারীদের শক্ত হাতে প্রতিরোধের প্রত্যয়

স্বাধীন বাংলাদেশের ইতিহাস যারা বিকৃত করতে চায় তাদের শক্ত হাতে প্রতিরোধের প্রত্যয় ব্যক্ত করেছেন বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট ও বাঙালি ঐক্য মঞ্চের নেতাকর্মীরা।

শনিবার (০২ জানুয়ারি) বেলা সাড়ে ১১টার দিকে মুক্তিযুদ্ধ জাদুঘরে আয়োজিত এক আলোচনা সভায় বক্তব্যের সময় এ প্রত্যয় ব্যক্ত করেন তারা। ‘ইতিহাস বিকৃতি প্রতিরোধ, যুদ্ধাপরাধের বিচার ত্বরান্বিত ও আইনের শাসন’ শীর্ষক আলোচনা সভার আয়োজন করে এ দুই সংগঠন।

এতে প্রধান অতিথির বক্তব্যে সাবেক মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী এ বি এম তাজুল ইসলাম বলেন, খালেদা জিয়া দেশের ইতিহাস নিয়ে বিভিন্ন সময় বিব্রতকর মন্তব্য করছেন। এতে সাধারণ মানুষ বিভ্রান্ত হচ্ছে। এটা মেনে নেয়া যায় না। আমাদের সচেতন হয়ে এসব মোকাবেলা করতে হবে।

সভাপতির বক্তব্যে সাংস্কৃতিক ব্যক্তিত্ব ও আয়োজক সংগঠনের সহ-সভাপতি ড. ইনামুল হক বলেন, এখনো অনেকেই ষড়যন্ত্র করে যাচ্ছে। এর সঙ্গে যারা জড়িত তারা পরাজিত শক্তি। তারা কখনো সফল হবে না। এটা তাদের অরণ্যে রোদন।

সাংস্কৃতিক চর্চার মাধ্যমে মুক্তিযুদ্ধের চেতনা ছড়িয়ে দেওয়ার আহ্বান জানিয়ে তিনি বলেন, ঘরে ঘরে মুক্তিযুদ্ধভিত্তিক ‍সাংস্কৃতিক চর্চার মাধ্যমে সচেতনতা বাড়াতে হবে, যাতে করে ষড়যন্ত্রকারীরা সোজা হয়ে দাঁড়াতে না পারে।

এ সময় বঙ্গবন্ধুর মৃত্যুবার্ষিকীতে জন্মদিনের উৎসব পালন করায় খালেদা জিয়াকে ধিক্কার জানান তিনি।

উন্মুক্ত এ আলোচনায় অংশগ্রহণকারী অন্যান্য বক্তারা বলেন, অতীত থেকেই দেশের ইতিহাস বিকৃত করার ষড়যন্ত্র করা হচ্ছে। এই ষড়যন্ত্রকারীদের চিহ্নিত করে কঠোর শাস্তির ব্যবস্থা করতে হবে। তাদের বিষদাঁত ভেঙ্গে দিতে হবে। তাদের শক্ত হাতে এমনভাবে প্রতিরোধ করতে হবে, যেন তারা ফের এমন দু:সাহস করতে না পারে।

সভায় উপস্থিত ছিলেন আওয়ামী লীগ নেতা অ্যাডভোকেট বলরাম পোদ্দার, অরুণ সরকার রানা, হাসিবুর রহমান মানিক, শাহ আলম, এম এ করিম প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: